মেনু নির্বাচন করুন
জেলা প্রশাসক

জেলা প্রশাসক,ময়মনসিংহ

জেলা প্রশাসকের বার্তা

শিক্ষা ও সংস্কৃতির আকরভূমি ময়মনসিংহ জেলা তথ্য বাতায়নে স্বাগতম। ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও সম্মৃদ্ধ বাংলাদেশ গঠনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সরকার নিরলস কাজ করে যাচ্ছে। সরকারের এই নিরলস কর্মযজ্ঞ বাস্তবায়নে জেলা প্রশাসন মাঠ পর্যায়ে মূল অনুঘটকের কাজ করে আসছে।  সেই ধারাবাহিকতায় তথ্য প্রযুক্তির সহায়তায় জনগণকে সহজতর ও সুন্দরতরভাবে সেবা প্রদানের লক্ষ্যে এবং বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের রূপরেখা বাস্তবায়নের লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টা।  

 

এই ওয়েবসাইটের মাধ্যমে ময়মনসিংহবাসী তথা বাহিরের জনসাধারণ এ জেলা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন। সংস্কৃতিতে ও শিক্ষায়  অন্যান্য অনেক জেলার তুলনায় ময়মনসিংহের রয়েছে ব্যতিক্রমী সব বৈচিত্র্য। মহান মুক্তিযুদ্ধে এ জেলার আপামর জনসাধারণের অংশগ্রহণ ছিল লক্ষণীয়। এক কথায়  সভ্যতার ঊষালগ্ন থেকে বর্তমান সময় পর্যন্ত প্রতিটি পর্যায়ে এ জেলার গণমানুষের রয়েছে তাৎপর্যপূর্ণ সব অবদান।  এই সকল বিষয়সহ এই ওয়েবসাইটে রাজস্ব ও ভূমি ব্যবস্থাপনা, টেন্ডার বিজ্ঞপ্তি, স্থানীয় সরকার, স্বাস্থ্যসেবা সংক্রান্ত তথ্য সহ জেলার সাধারণ তথ্যাবলী সন্নিবেশিত আছে। এর পাশাপাশি এই ওয়েবসাইট থেকে জেলার বিভিন্ন সরকারি অফিসের সেবা সংক্রান্ত তথ্য, আইনশৃঙ্খলা সম্পর্কিত তথ্য, ই-সেবা গ্রহণের পদ্ধতি ও সিটিজেন চার্টার সম্পর্কে ধারনা পাওয়া যাবে।  ওয়েবসাইট টি নিয়মিত হালনাগাদ করার মাধ্যমে এটিকে দিনে দিনে আরও সম্মৃদ্ধ ও যুগোপযোগী করার প্রচেষ্টা চলমান। এছাড়া ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলা ও ১৪৬ টি ইউনিয়নের সংশ্লিষ্ট প্রয়োজনীয় তথ্যাদিও সন্নিবেশিত আছে এই ওয়েবপোর্টালটিতে।

 

এই ওয়েবসাইটটিতে সুনির্দিষ্ট নাগরিক সেবা ও জেলার উন্নয়ন কার্যক্রমের তথ্যের পাশাপাশি তুলে ধরা হয়েছে জেলার ইতিহাস ও ঐতিহ্য এবং পর্যটন সম্পর্কিত বিষয়সমূহ। শিক্ষক-ছাত্র-গবেষক-পর্যটক অথবা যে কোন অনুসন্ধিৎসু ব্যক্তি ময়মনসিংহ সম্পর্কে অনেক জিজ্ঞাসার জবাব পাবেন এই বাতায়ন থেকে।

 

এই ওয়েবসাইট সম্পর্কে কোন পরামর্শ সাদরে গৃহীত হবে। এছাড়া সেবা গ্রহীতাগণ জেলা প্রশাসনের কোন সেবা হতে বঞ্চিত হলে অভিযোগ জানাতে পারেন ই-মেইলের মাধ্যমে বা আমার মোবাইল নম্বরে। আপনার সমস্যার কথা সরাসরি জানাতে পারেন জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতি বুধবারে অনুষ্ঠিত গণশুনানী তে। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা ও জবাবদিহিতা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য। আপনাদের সহযোগিতায় আমাদের সে উদ্দেশ্য সফল হবে এ আমাদের দৃঢ় বিশ্বাস ও প্রত্যাশা।

 

ধন্যবাদান্তে,
ড. সুভাষ চন্দ্র বিশ্বাস

জেলা প্রশাসক, ময়মনসিংহ।

 


Share with :
Facebook Twitter